এবার ষোলপনি ঈদগাহে ঈদ জামাত হচ্ছে না


স্টাফ রিপোর্টার::

মৌলভীবাজার জেলার জুড়ী, কুলাউড়া ও বড়লেখা অত্র উপজেলায় সমূহের মধ্যে সবচেয়ে বড় নয়াবাজারের ষোলপনি ঈদগাহ। করোনার কারনে এবার সে ঈদগাহে ঈদের জামাত হবে না।

শুক্রবার (২২ মে) বিষয়টি নিশ্চিত করেছেন ষোলপনি ঈদগাহ কমিটির সভাপতি ইসবর আলী।

তিনি জানান, কোভিড-১৯ সংক্রমণের বিষয়টি মাথায় রেখেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ভয়াবহতা চলছে। তাই করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কমাতে ঈদের নামাজ আদায়ে বিশ্বের বিভিন্ন দেশে কিছু গৃহীত সিদ্ধান্ত নেয়া হয়েছে। তারি ধারাবাহিকতায় ঈদগাহে ঈদের জামাত হবে না।

এই ঈদগাহে নামাজ পড়তেন বড়ধামাই, পশ্চিম বড়ধামাই, টালিয়াউরা, অলীরঘাট, দ্বহপাড়া,পাতিলাসাঙ্গন, উত্তর পাতিলাসাঙ্গন, ছোটধামাই ও বড় ধামাই ও নয়াবাজারসহ আরও অনেক গ্রামের মানুষ।

ধর্ম মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তির মাধ‌্যমে জানানো হয়েছে উন্মুক্ত স্থানে ঈদের জামাত করা যাবে না। ১৮৪ নম্বর বিজ্ঞপ্তিতে স্পষ্ট বলা হয়েছে, মুসল্লিদের জীবনের ঝুঁকি ও নিরাপত্তার কথা বিবেচনা করে ঈদের জামাত খোলা জায়গার পরিবর্তে নিকটস্থ মসজিদে আদায় করতে হবে। তাই একই মসজিদে একাধিক জামাত অনুষ্ঠিত হবে।

ষোলপনি ঈদগাহ কমিটির সভাপতি ইসবর আলী জানান, ঈদের নামাজ আদায়ে সরকার নির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী ও সকলের সুরক্ষার জন্য আমাদের ষোলপনি ঈদগাহে এবারের পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে না। অতএব সকল পঞ্চায়েতের সভাপতি, সম্পাদক ও ইমামগন আপনারা আপনাদের মসজিদে পবিত্র ঈদুল ফিতের নামাজ আদায় করবেন।

জুড়ীর সময়/ডেস্ক