নগদ অর্থ বিতরণ করল কুলাউড়ার শরীফপুরের সচেতন নাগরিক ফোরাম



স্টাফ রিপোর্টার::

করোনা ভাইরাসের প্রাদূর্ভাব ও লকডাউনের কারণে সংকটাপন্নদের জন্য কুলাউড়া উপজেলাধীন ন'মৌজার শিক্ষক, ছাত্র, যুবক সহ সর্ব পেশার মানুষদের নিয়ে কুলাউড়ার শরিফপুরে সচেতন নাগরিক ফোরাম ন'মৌজা গঠিত হয়।

করোনা ভাইরাস প্রাদুর্ভাবে কর্মসংস্থানহীন হয়ে পড়েছে বিভিন্ন শ্রেনী পেশার মানুষজন ফলে খাদ্য ও প্রয়োজনীয় চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছেন এর মধ্যে সব চেয়ে বেশি নিম্ন ও মধ্যবিত্ত পরিবারগুলি (বিশেষ করে নিম্ন আয়ের উলামায়ে কেরামগণ)। এ সংকটকালে মানুষের চাহিদার তুলনায় রাষ্ট্রের ব্যবস্থাপনা অপ্রতুল।

করোনা ভাইরাস মহামারির চলমান আতঙ্কে ন'মৌজার নিম্ন আয় ও মধ্যবিত্ত সুবিধাবঞ্চিত উলামায়ে কেরামদের সহযোগিতার লক্ষ্যে "সচেতন নাগরিক ফোরাম ন'মৌজা" (COVID-19)Help Line For Alim (Madrasha Teacher) 2020 উদ্যোগ গ্রহন করে।

সংগঠনটি দেশ ও প্রবাসের দাতা ভাইদের আর্থিক সহযোগিতা সংগ্রহ করে। সংগঠনটির কমিটি কর্তৃক তালিকা প্রণয়ন ও যাচাইপূর্বক ন'মৌজার মাদ্রাসা ও মসজিদের সম্মানিত নিম্ন আয়ের উলামায়ে কেরামদের নগদ অর্থ হাদিয়া হিসাবে প্রদান করার প্রক্রিয়া সফলভাবে সম্পন্নের লক্ষ্যে গতকালের এক জরুরী বৈঠকে সংগঠনটির শীর্ষস্থানীয় নেতৃবর্গ মাওঃ শেখ আব্দুল জব্বার মোহতামিম হামিয়ুস সুন্নাহ্ মাদ্রাসা চাতলাঘাট, মুফতি মাওঃ আশরাফুল হক সিনিয়র মোহাদ্দিস দেওলগ্রাম মাদ্রাসা ও হামিয়ুস সুন্নাহ্ মাদ্রাসা, মাওঃ সাইফুল ইসলাম সাইফুল শিক্ষক হামিয়ুস সুন্নাহ মাদ্রাসা, শিক্ষানবিশ আইনজিবী জালাল আহমদ জর্জ আদালত সিলেট, সমাজ সেবী হাবিবুর রহমান হাবিব, শাহিন আহমদ, জনাব আলী খাঁন সহ প্রমূখ। বৈঠকে সর্বসম্মতি ক্রমে আজ থেকেই বাড়ি বাড়ি গিয়ে নগদ অর্থ সহায়তা কার্যক্রম সম্পন্নের সিদ্ধান্ত গৃহিত হয় এবং সেই লক্ষ্য বাস্তবায়নে সমস্ত ন'মৌজায় হাদিয়া পৌঁছানো সম্পন্ন হয়েছে।


সংগঠননের নেতৃবৃন্দ বলেন, সব শেষে সংগঠনের সকলেই, দাতা,সহযোগিতাকারী ও সহযোগিতা প্রাপ্ত সকলের সুস্থ সুন্দর দীর্ঘায়ু এবং মহামারি কভিড-১৯ করোনা ভাইরাস প্রাদূর্ভাব থেকে দেশ ও জাতির মুক্তি কামনা করি।

জুড়ীর সময়/ডেস্ক